মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C

দর্শনীয় স্থান

ক্রমিক নাম কিভাবে যাওয়া যায় অবস্থান
লক্ষ্মীপুর মজুচৌধুরীর হাট (চররমনীমোহন ইউনিয়ন) লক্ষ্মীপুর সদর উপজেলা থেকে ৯কিলোমিটার দূরত্বে সড়ক পথে লক্ষ্মীপুর-ভোলা ফেরী ঘাট এলাকা।
হাজী ওমর আলী (ওমর চাঁন) এর মাজার শরীফ উক্ত মাজারটি অত্র ইউনিয়ন এর ০৭ নং ওয়ার্ডে অবস্থিত, মাজারে যেতে হলে রামদয়াল বাজার থেকে রিক্সা যোগে ২০ টাকা ভাড়া দিয়ে বা পায়ে হেঁটে মাত্র আদা কিঃ মিঃ দক্ষিণে হাজী মাহমুদ মুন্সী বাড়ীর সামনের বাড়ীতে যেতে হয়।
মতিরহাট মাছঘাট কমলনগর উপজেলা থেকে বাস যোগে তোরাবগঞ্জ বাজার নেমে সেখান থেকে সিএনজি যোগে মতির হাট মাছ বাজার যাওয়া যায়। কমলনগর উপজেলার মতির হাট বাজারের মাছ ঘাট। এখানে প্রতিদিন জেলেরা নদী থেকে নানা প্রজাতির মাছ ধরে এই ঘাটে এনে উন্মুক্ত ভাবে বিক্রি করে। প্রতিদিন হাজারো জেলের মিলন মেলা হয় এই মতির হাট মাছ ঘাটে বিরল প্রজাতীর মাছ পাওয়া এই ঘাটে। লক্ষ্মীপুর জেলার বিভিন্ন প্রান্ত হতে মানুষ এখানে মাছ ক্রয় করতে আসে। মতির হাট মাছ ঘাটের সুনাম শুধু লক্ষ্মীপুর জেলায় নায় বৃহত্তম নোয়াখালীতে রয়েছে। যাদের বেশি মাছের প্রয়োজন হয় তারাই চলে আসে স্বনাম ধণ্য এই মতির হাট মাছ ঘাটে। যে যার মতো করে চাহিদা অনুযায়ী নিয়ে যায় বিভিন্ন প্রকারের মাছ ক্রয় করে নিয়ে যায়।
ভাষা সৈনিক কমরেড মোহাম্মদ তোয়াহার স্মৃতিসৌধ ঢাকা থেকে সানফ্লা্ওয়ারে করে এসে সরাসরি হাজির হাট নামতে হবে। নামার পরে হাজির হাট বাজারের উত্তর পাশে তোয়াহা সাহেবের নামে একটি স্কুল আছে যার নাম তোয়াহা স্মৃতি বালিকা উচ্চ বিদ্যালয়। তার গেইট দিয়ে ঢুকলে হাতের ডান পাশে এটি অবস্থিত।উপজেলা কমপ্লেক্স থেকে রিক্সা/ মিনি বাস / সিএনজি হাজির হাট বাজারে অবস্থিত তোয়াহা স্মৃতি সৌধে যাওয়া যায়। কমরেড মোহাম্মদ তোয়াহা একজন ভাষা সৈনিক ছিলেন। তৎকালীন সময়ে তিনি রামগতি ও কমলনগরের নির্বাচিত সংসদ সদস্য ছিলেন। তিনি রামগতি ওকমলনগরের মানুষের জন্য সব সময়ে নিববেদিত প্রাণ ছিলেন। তখনকার রামগতির দকGষি্ন অঞ্চল হলো বর্তমান কমলনগর তার নামে নাম করন করা হয় রামগতি টু লক্ষ্মীপুর আঞ্চলিক মহাসড়ক।
মৎস্য প্রজনন ও প্রশিক্ষণ কেন্দ্র লক্ষ্মীপুর বাস স্ট্যান্ড থেকে সি এন জি যোগে যাওয়া যায়।
মেঘনা নদী বাসে অথবা সিএনজি অথবা নৌকাযোগে এখানে আসা যায়।
তেলিয়ার চর ও চর গজারিয়া চর আলেজান্ডার হতে নৌকা ও ট্ররার যোগে তেলিয়ার চর ও চর গজারিয়ায যাওয়া যায়।
বামনী আদর্শ উচ্চবিদ্যালয় রায়পুর উপজেলা থেকে সিএনজি যোগে সর্দার বাড়ী ইষ্ট্রেশন এসে, রিক্সসা যোগে খায়ের হাট আসলে বামনী আদর্শ উচ্চবিদ্যালয় ।
দক্ষিন কালিকাপুর ফকিরা ভিটা ১। রামগঞ্জ উপজেলা থেকে সিএনজি/রিক্সা যোগে রসুলপুর বাজার, সিএনজি ভাড়া- ২০ টাকা, রিক্সা ভাড়া- ৬০ টাকা, সেখান থেকে রিক্সা যোগে দক্ষিন কালিকাপুর ফকিরা ভিটা রিক্সা ভাড়া- ৩০ টাকা। ২। রামগঞ্জ উপজেলা থেকে সিএনজি/রিক্সা যোগে লামচর উচ্চ বিদ্যালয় সংলগ্ন, সিএনজি ভাড়া- ২৫ টাকা, রিক্সা ভাড়া- ৮০ টাকা, সেখান থেকে দক্ষিন কালিকাপুর ফকিরা ভিটা রিক্সা ভাড়া- ৭০ টাকা।
১০ লক্ষ্মীধরপাড়া দিঘী রামগঞ্জ উপজেলা হইতে রিক্সা ও সিএনজির মাধ্যমে ৭০-১১০ টাকা ভাড়া
১১ শ্রীপুর দাস বাড়ী রামগঞ্জ উপজেলা হইতে রিক্সা ও সিএনজির মাধ্যমে ৫০-১০০ টাকা ভাড়া
১২ শৈরশৈই বিস্তীর্ণ ফসলের মাঠ রামগঞ্জ হইতে রিক্সা অথবা সিনএনজি অটোরিক্সা যোগে ভাড়া-৪০-৬০টাকা
১৩ মেঘনা নদীর তীর ঢাকা, চট্টগ্রাম বিভিন্ন বিভাগ ও জেলা থেকে বাস যোগে লক্ষ্মীপুর জেলার ঝুমুর বাসস্ট্যান্ডে নামতে হবে। তারপর কমলনগর উপজেলায় আসার জন্য মিনিবাস বা সিএনজি যোগে কমলনগর উপজেলার হাজির হাট বাজারে নামতে হবে এবং রিক্সা বা সিএনজি যোগে চর ফলকন ইউনিয়নের মেঘনানদীর তীরে যাওয়া যাবে। রুপালী ইলিশের চক চকে খনি এই আমাদের মেঘনানদী, হাজারো জেলেদের কর্ম কেত্র মেঘনা নদী। মেঘনা নদীতে রুপালী ইলিশ পাওয়া যায়। ঢাকা চট্টগ্রাম নৌযান জাহাজ চর ফলকন ইউনিয়নে রমেঘনা নদীর তীরবর্তী হয়ে চলাচল করে। ভোলা ও বরিশাল জেলার লোকজন লক্ষ্মীপুর ও কমলনগর চরফলকন হয়ে মেঘনা নদীতে ফেরী ও ষ্ট্রীমার যোগে চলাচল করে থাকে। চর ফলকন এলাকায় মেঘনা নদীতে জেলেদের মাছ ধরার দৃশ্য খুবই মনোরম ও সুন্দর লাগে। নদীর ঢেউয়ের মাতানো খেলা দেথে নিজের মন মুগ্ধ হয়ে যায়। নিজেকে অনেক আনন্দ দেওয়া যায়।
১৪ শাহ জকির মাজার ৮নং করপাড়া ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স গেইট থেকে রিক্সা যোগে কিছুদুর পরই শ্যামপুর বাজার সংলগ্ন শাহজকির মাজার অবিস্থিত । ভাড়ার হার-১০টাকা। (জনপ্রতি সিএনজি যোগে) ভাড়ার হার -২০ টাকা। (রিক্সা যোগে)
১৫ জগবন্ধু হাই স্কুল ঢাকা, চট্টগ্রাম বিভিন্ন বিভাগ ও জেলা থেকে বাস যোগে লক্ষ্মীপুর জেলার ঝুমুর বাসস্ট্যান্ডে নামতে হবে। তারপর কমলনগর উপজেলায় আসার জন্য মিনিবাস বা সিএনজি যোগে কমলনগর উপজেলার হাজির হাট বাজারে নামতে হবে এবং রিক্সা বা সিএনজি যোগে সাহেবেরহাট ইউনিয়নের মেঘনানদীর তীরে যাওয়া যাবে। বিস্তারিত জানার জন্য - 01731859535
১৬ দালাল বাজার জমিদার বাড়ী লক্ষ্মীপুর বাস স্ট্যান্ড থেকে সি এন জি যোগে যাওয়া যায়।
১৭ নারিকেল ও সুপারির বাগান লক্ষ্মীপুর বাস ষ্টেন্ড থেকে সি এন জি যোগে যাওয়া যায়। রায়পুর বাস ষ্টেন্ড থেকে সি এন জি যোগে যাওয়া যায়। কমলনগর বাস ষ্টেন্ড থেকে সি এন জি যোগে যাওয়া যায়।
১৮ কামানখোলা জমিদার বাড়ী লক্ষ্মীপুর বাস ষ্টেন্ড থেকে সি এন জি যোগে যাওয়া যায়। রায়পুর বাস ষ্টেন্ড থেকে সি এন জি যোগে যাওয়া যায়।
১৯ তিতা খাঁ জামে মসজিদ লক্ষ্মীপুর বাস ষ্টেন্ড থেকে সি এন জি অথবা রিক্স যোগে যাওয়া যায়।
২০ জ্বীনের মসজিদ লক্ষ্মীপুর বাস ষ্টেন্ড থেকে সি এন জি অথবা বাস যোগে যাওয়া যায়। রায়পুর বাস ষ্টেন্ড থেকে সি এন জি যোগে যাওয়া যায়।

সর্বমোট তথ্য: ৫৮